Press "Enter" to skip to content

পাকিস্তান সম্বন্ধে আবার কড়া মন্তব্য করলেন জেনারেল বিপিন রাওয়াত

Spread the love



সংস্থা
নয়াদিল্লি: পাকিস্তান সম্বন্ধে আবার কথা কথা বললেন ভারতীয় সেনার প্রধান জেনারেল বিপিন রাওয়াত। তিনি নিজের স্টাইলে বলেছেন যে লাতোঁ কে ভূত বাতোঁ সে নেহি মানতে। তার মানে যার লাত খাবার অভ্যেস সে কথার দিয়ে বূঝতে পারে না।
জেনারেল রাওয়াত এক সাক্ষাতকারে বলেন যে এত ঘটনার পরেও পাকিস্তান এটা বূঝতে পারছে না যে এটা আগের ভারত নয়। এখন ইঁট চালালে পাটকেল খেতেই হবে।
সেনাপ্রধান বলেন যে এই আগ্রাসী নীতির ইতিবাচক ফলাফল বেরিয়ে আসছে এবং শত্রু ক্ষতিগ্রস্ত হচ্ছে। সেনা প্রধান বলেন যে পাকিস্তান তার দৃঢ় প্রতিক্রিয়া নিয়ে গর্বিত কিন্তু হতাশায় যুদ্ধবিরতি লঙ্ঘনের সংগ্রামের মতো সংগ্রাম চালিয়ে যাচ্ছে।
ভারত বিরক্ত না কারণ এটি তার পক্ষে কোন উদ্যোগ নেয় না কিন্তু ক্রস-সীমানা আপত্তিগুলির দিকে আক্রমনাত্মক মনোভাব নিয়ে, তারা উত্তর দেবে।
 অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে উত্তর পরিস্থিতি অপেক্ষাকৃত শান্তিপূর্ণ ও বিদ্রোহী দলের কার্যক্রম একটি চেক ছিল না।
সেনাবাহিনীর ভূমিকা ও উন্নয়নের পাশাপাশি, তিনি জনগণের মানসিকতার পরিবর্তন সম্পর্কেও ব্যাখ্যা করেছেন। তিনি বলেন, এখন একটি মানুষের উপলব্ধি যে উন্নয়নের জন্য, সমাজকে মূলধারার সাথে কাজ করতে হবে।
গত বছরে যুদ্ধবিরতি লঙ্ঘনের জুড়ে সীমান্ত ঘটনা যথেষ্ট বৃদ্ধি লাইন নিয়ন্ত্রণ এবং চলতি বছরের আন্তর্জাতিক সীমান্তে অধিক 700 যুদ্ধবিরতি, শেষ সময় এই চিত্র ছিল প্রায় 500 লঙ্ঘন করেছে।
সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের ক্যাম্পে নতুন বছরের সন্ত্রাসী হামলায় পাঁচ সেনা সদস্য শহীদ হন।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.